1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
শিবগঞ্জে স্কুল মাঠে গরু ছাগলের হাট ডিবির অভিযানে তালতলীতে ১৮০ ইয়াবা সহ আটক ১ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ রথিন বিশ্বাসের পরিবারের পাশে গোপালগঞ্জ জেলা প্রশাসক কোটালীপাড়ায় গোপালগঞ্জ জেলা প্রশাসকের সাথে সাংবাদিকদের মতবিনিময় র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর যৌথ আভিযানে ০৪ আগস্ট ২০২৪ খ্রি. বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরতদের উপর গুলিবর্ষণের মাধ্যমে হত্যা চেষ্টা মামলার আসামি সুলাইমান বাদশা আটক। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে অপহৃত সিএনজি ফিলিং স্টেশনের কর্মচারীকে জীবিত উদ্ধার এবং অপহরণের মূলহোতা ও অটোরিক্সা জব্দ সহ অপহরণকারী গ্রেফতার-০৭ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ধর্ষণের চেষ্টা ও পর্নোগ্রাফি মামলার মূলহোতা সহ গ্রেফতার-০৩ বরিশাল রেঞ্জ ডিআইজি মহোদয় বরগুনা জেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় যোগদান। চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ কালাইয়ে নার্সিং ও মিডওয়াইফারির অবস্থান কর্মসূচি

বরগুনা উপুকূল বাসির প্রানের প্রাণের দাবি ত্রাণ চাইনা বেরিবাধ সাইক্লোন সেন্টার চাই:

  • আপডেট সময়ঃ বুধবার, ২৯ মে, ২০২৪
  • ৩০ জন দেখেছেন

পারভেজ রানা: বিশেষ প্রতিনিধি:ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্ত সাধারণ মানুষ খালি গায়ে রং দিয়ে বুকের উপর লিখে ‘ত্রান নয়, টেকসই বেড়িবাঁধ ও সাইক্লোন শেল্টার চাই’ এই দাবিতে মানববন্ধন করেছে বরগুনার উপকূলবাসী।

বুধবার (২৯ মে) দুপুর ১২ টার দিকে বরগুনার গৌরিচন্না ইউনিয়নের খেজুরতৱা গ্রামের খাকদোন নদীর পাড়ে শতাধিক এলাকাবাসী ঘন্টাব্যাপী মানববন্ধন অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, আমরা সাগর উপকূলীয় বরগুনাবাসী প্রতিনিয়তই ঝড় জলোচ্ছ্বাসসহ নানা প্রাকৃতিক দুর্যোগের মধ্যে টিকে থাকি। প্রতিনিয়তই অব্যাহতভাবে ভাঙছে আমাদের উপকূলীয় বেড়িবাঁধ। আমাদের এই বেড়িবাঁধগুলো হচ্ছে এ অঞ্চলের জানমাল রক্ষাকবচ। অথচ এই বেড়িবাঁধগুলো কখনোই টেঁকসইভাবে সংস্কার করা হয় না। সম্পূর্ণ ঝুঁকিপূর্ণ অবস্থায় আমরা থাকি প্রতিনিয়ত। আমরা কোন ত্রাণ চাই না। আমরা চাই টেকসই বেড়িবাঁধ। টেকসই বেড়িবাঁধ স্থাপিত হলে যত ঝড় বন্যা জলোচ্ছাস যাই-ই হোক না কেন আমরা অন্তত নিরাপদে বাঁচার নিশ্চয়তা পাব।


মানববন্ধনে বক্তব্য রাখেন ২ নং গৌরচন্না ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাড. তানভীর আহম্মেদ সিদ্দিকী, গৌরীচন্না ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান মো: রাসেল আকন, বরগুনা শহরের বিশিষ্ট ব্যবসায়ী সাগর জোমাদ্দার,  আদর্শ গ্রামের সভাপতি জসিম উদ্দিন, ভূমিহীন ছিন্নমুল সমিতির সভাপতি মো: বশির আহম্মেদ ও জাপানি ব্র্যাকের সভাপতি আব্দুল লতিফ প্রমুখ।

শেয়ার করুন

আরো দেখুন......